• শনিবার, ২৮ জানুয়ারী ২০২৩, ০৮:৩১ অপরাহ্ন
  • [gtranslate]

মিয়ানমারের হেলিকপ্টার থেকে ছোড়া আরো দুটি গোলা পড়ল বান্দরবানে

বান্দরবান সংবাদদাতা / ৪৫ Time View
আপডেট : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২

বান্দরবানের উপজেলার তুমব্রু সীমান্তে আবারো উত্তেজনা দেখা দিয়েছে। আজ শনিবার সকালে মিয়ানমার সামরিক বাহিনীর হেলিকপ্টার থেকে ছোড়া দুটি গোলা বাংলাদেশের ভেতরে এসে পড়েছে। তুমব্রু সীমান্তের ৪০ নম্বর পিলারের কাছে এ দুটি গোলা এসে পড়ে। তবে এতে কেউ হতাহত হয়নি।

স্থানীয়রা জানায়, সকাল সাড়ে ৯টার দিকে মিয়ানমার সেনাবাহিনীর বেশ কয়েকটি হেলিকপ্টার থেকে সেখানে গোলাবার্ষণ করা হয়। এছাড়া হেলিকপ্টার থেকে গুলিবর্ষণ করা হয় সীমান্ত এলাকায়। বেশ কিছুদিন থেকে সীমান্তে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী আরাকান আর্মির সাথে সেখানকার সেনাবাহিনী ও সীমান্ত রক্ষী বাহিনী বিজিপির মধ্যে ব্যাপক সংঘর্ষ চলছে।

সীমান্তে গোলায় এসে পড়ায় পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে মিয়ানমারের রাষ্ট্রদূতকে ডেকে কড়া প্রতিবাদ জানানো হয়েছিল। কিন্তু এর পরও সীমান্ত এলাকায় নোম্যান্স ল্যান্ডে গোলাবর্ষণ বন্ধ করেনি মিয়ানমারের সেনাবাহিনী।

এদিকে একের পর এক গোলা এসে পড়ায় সীমান্তে বসবাসকারী লোকজনদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বান্দরবানের পুলিশ সুপার তারিকুল ইসলাম মিয়ানমার যুদ্ধবিমান থেকে গোলা পড়ার কথা স্বীকার করে বলেন, সীমান্ত বসবাসকারী লোকজনদেরকে সতর্ক অবস্থায় থাকতে পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে।

এদিকে সীমান্তে নিরাপত্তা জোরদার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি। সীমান্তের গুরুত্বপূর্ণ এলাকায় টহল বাড়িয়েছে বিজিবি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো ক্যাটাগরি