• সোমবার, ০২ অক্টোবর ২০২৩, ১১:৩২ পূর্বাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
আদালতের দ্বারস্থ হয়ে খালেদা জিয়ার চিকিৎসা করাতে হবে : কাদের খালেদা জিয়ার চিকিৎসার আবেদনে আইন মন্ত্রণালয়ের ‘না’ সংসদে প্রকৃত বিরোধী দল না থাকায় জনপ্রত্যাশা পূরণে ঘাটতি : টিআইবি ঠাকুরগাঁও রাণীশংকৈলে পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু ঠাকুরগাঁওয়ে দৈনিক ডেল্টা টাইমস পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত তৃণমূল পর্যায়ে নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ ভাতা লোপাটের অভিযোগ “প্রশিক্ষণ কেন্দ্র তালা বদ্ধ করে বিক্ষোভ” সভাপতি সেকাব উদ্দিন, সেক্রেটারী ফোরকান: মগনামা লঞ্চঘাট ব্যবসায়ী সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন প্রেমের ফাঁদে ফেলে মামলার ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়াই রুবির পেশা সিংড়ার আয়েশ মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে এলাকাবাসীর সমাবেশ খালেদা জিয়াকে বিদেশে যেতে হলে আদালতের কাছ থেকে অনুমতি নিতে হবে : শেখ হাসিনা

পেকুয়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধীয় জায়গা দখলচেষ্টা

নিজস্ব প্রতিনিধি / ৮৯ Time View
আপডেট : মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২

কক্সবাজারে পেকুয়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধীয় জায়গা দখলচেষ্টার অভিযোগ উঠেছে। মঙ্গলবার সকালে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের বুধামাঝির ঘোনা এলাকায় এঘটনাটি ঘটে৷ জানা যায়, বুধামাঝির ঘোনা এলাকার মৃত গোলাম রহমানের পুত্র মৌলানা মোহাম্মদ খালেদ গং ও একই এলাকার মৃত নাজিম উদ্দিনের পুত্র আনিসুল মোস্তফা গং এর সাথে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। মৌলানা মোহাম্মদ খালেদের পুত্র মোহাম্মদ আতিক উল্লাহ জানান, আমাদের দাদার আমলের বারবাকিয়া মৌজার বিএস৭৭০ খতিয়ানের এক একর ৫শতক জমি আমরা দীর্ঘদিন ধরে ভোগ দখলে আছি। কিন্তু সম্প্রতি আমাদের উক্ত জমির উপর লোলুপ দৃষ্টি পড়ে একই এলাকার আনিসুল মোস্তফা গংদের। তারা বিভিন্নভাবে আমাদের পৈত্রিক ভোগদখলীয় জমি দখল চেষ্টা করলে আমি আমার পিতার ওয়ারিশ সুত্রে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত কক্সবাজারে তাদের বিরুদ্ধে ১৬৩৩/২২ এম আর মামলা দায়ের করি। আদালত উক্ত আবেদনের প্রেক্ষিতে বিরোধীয় জায়গায় ১৪৪ ধারা মতে স্থিতিশীল অবস্থা বিরাজ থাকা এবং সহকারী কমিশনার ভুমিকে সরেজমিনে রিপোর্ট দিতে বলেন এবং ওসি পেকুয়াকে বিরোধীয় জায়গায় শান্তিশৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দেন। কিন্তু আজ আমাদের প্রতিপক্ষরা আদালতের নিষেধাজ্ঞাকে কর্ণপাত না করে বিরোধীয় জায়গায় খুটি দিয়ে দখল চেষ্টা চালিয়েছেন।
মৌলানা মোহাম্মদ খালেদের অপর পুত্র আরফান উল্লাহ বলেন, আমাদের এই জমি দখলে নিতে প্রতিপক্ষরা নিয়মিত আমাদের হকাবকা করেন হুমকি ধমকি দেন। শুধু তাই নয় এই জমি নিয়ে তারা প্রায় তিন চারবার এই জায়গা দখল চেষ্টা চালালে আমরা পেকুয়া থানার সাহায্য নিই এবং থানায় লিখিত অভিযোগ দায়ের করি। কিন্ত তারা সেখানেও মিটমাট না করে বৈঠকে না বসে রাতের আধারে পেশিশক্তির বলে আমাদের পৈত্রিক জায়গা দখল চেষ্টা চালান৷ এ ব্যপারে তিনি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।
এদিকে পেকুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে উভয় পক্ষকে শান্ত থাকতে বলেন৷


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো ক্যাটাগরি