• শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:০৬ অপরাহ্ন
  • [gtranslate]
শিরোনাম
খুটাখালীতে তমিজিয়া মাদ্রাসার অধ্যক্ষের বাড়ীতে দুর্ধর্ষ চুরি সাফারী পার্কের সিংহ রাসেলের অকাল মৃত্যূ বিপ্লব ঘটবে অর্থনীতিতে! তাপবিদ্যুৎ কাজের অগ্রগতি ৭৫ শতাংশ – হচ্ছে সমুদ্রবন্দর ও রেললাইন! ঠাকুরগাঁও-৩ আসনে বিজয়ী হলেন জাতীয় পার্টির হাফিজউদ্দীন আহমেদ চকরিয়া ইউপি সদস্যের নেতৃত্বে হামলা ভাংচুর ও মারধর, আহত-৫ টেকনাফ মৌচনী ক্যাম্পের রোহিঙ্গা নুর নাহার এখন বাংলাদেশী পেকুয়ায় কর্মজীবির জায়গায় রাতেই স্থাপনা নির্মাণ পেকুয়ায় দরবার সড়কের বেহাল দশায় চরম দুর্ভোগ! ফাঁসিয়াখালীতে সামাজিক বনায়নের গাছ কর্তনে পাচারকালে জব্দ চকরিয়ায় প্রতিবন্ধির বসতভিটা কেড়ে নিতে প্রবাসী নুরুল আমিনের হুমকি

পেকুয়ায় কৃষককে পিটিয়ে জখম

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি / ৬৬ Time View
আপডেট : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩

কক্সবাজারের পেকুয়ায় ১ কৃষককে পিটিয়ে জখম করা হয়েছে। স্থানীয়রা তাকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। কর্তব্যরত চিকিৎসক ওই ব্যক্তিকে চমেক হাসপাতালে রেফার করে। ২২ জানুয়ারী (রবিবার) সকাল সাড়ে ৯ টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের রমিজপাড়ায় এ ঘটনা ঘটে। আহত ব্যক্তির নাম সেলিম উদ্দিন প্রকাশ কালু (৪২)। তিনি ওই এলাকার হাজী মোজাহের আহমদের পুত্র। পেশায় ১ জন কৃষক বলে স্থানীয় সুত্রে নিশ্চিত হওয়া গেছে।
স্থানীয় সুত্রে জানা গেছে, রমিজপাড়ায় প্রায় ৫ একরের মত জমি নিয়ে স্থানীয় হাজী মোজাহের আহমদের পুত্র আহমদ কবির গং ও একই এলাকার মৃত নুরুল ইসলামের পুত্র আবদুল কাদের, ফজর রহমানের পুত্র ছৈয়দ নুর গংদের মধ্যে বিরোধ আছে। ওই জায়গা নিয়ে পরষ্পরের মধ্যে আদালতে পৃথক মামলা বিচারাধীন। এরই মধ্যে চলতি বুরো মৌসুম শুরু হয়েছে। জমিতে বুরো ফসল আবাদ নিয়ে বিরোধীয় পক্ষের মধ্যে উত্তেজনা ও বিরোধ আরো প্রকট আকার ধারণ করে। সম্প্রতি ভোগ দখলীয় জমিতে মোজাহের আহমদের পুত্র আহমদ কবির বাড়ি তৈরী করতে মাটি ভরাট করে। এ দিকে আহমদ কবিরের মাটি ভরাটকৃত নতুন ভিটায় গভীর রাতে দুবৃর্ত্তরা হানা দেয়। এ সময় মৃত নুরুল ইসলামের পুত্র আবদুল কাদের ও ফজর রহমানের পুত্র ছৈয়দ নুরসহ একটি চক্র ওই স্থানে বসতবাড়ি তৈরীর প্রচেষ্টা চালায়। খবর পেয়ে সকালের দিকে আহমদ কবির ও তার ভাই সেলিম উদ্দিন কালু সেখানে যান। এ সময় ক্ষিপ্ত হয়ে আবদুল কাদের, ছৈয়দ নুরসহ ৮/১০ জনের দুবৃর্ত্তরা সেলিম উদ্দিন কালুকে মাথায় কুপিয়ে জখম করে। টইটং ইউপির চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী বলেন, আহমদ কবির মাটি কেটে ঘর ভিটা তৈরী করেছে। কিন্তু গভীর রাতে অপরপক্ষ সেখানে অনুপ্রবেশ ও জবর দখল চেষ্টা চালায়। এতে মারপিট হয়েছে। ইউপি সদস্য ও গ্রাম পুলিশসহ আমরা গিয়েছিলাম। এরপর পুলিশও গিয়েছে। পেকুয়া থানার ওসি ওমর হায়দার জানান, পুলিশ গিয়েছিল। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো ক্যাটাগরি