বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন

লামার ফাইতংয়ে ১২ ইটভাটায় জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ অভিযান!

মোহাম্মদ শাহনেওয়াজ বান্দরবান জেলা প্রতিনিধি
  • Update Time : বুধবার, ২০ মার্চ, ২০২৪
  • ৬৬ Time View

বান্দরবানের লামায় ফাইতং ইউনিয়নের পাহাড় কর্তনের দায়ের ১২টি ইটভাটাকে ১৫ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে । আজ বুধবার (২০ মার্চ ) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর বান্দরবান যৌথ অভিযানে এই জরিমানা করা হয়।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে বান্দরবান পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক ফখর উদ্দিন চৌধুরী জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন, ২০১৯ এর ধারা ৫(১) ও ধারা ১৫(১) অনুযায়ী এ ইটভাটার জন্য পাহাড় কেটে মাটি সংগ্রহ করা জন্য আজ ১২ ইটভাটার প্রতিষ্ঠানের বিরুদ্ধে ১৫ লক্ষ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এই সময় উপস্থিতি ছিলেন জেলা প্রশাসক কার্যলয়ের তিন জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান, মোহাম্মদ মোজাহেরুল হক, আসিফ রায়হানসহ প্রমুখ।

অভিযানকালে ১২ ইটভাটার মধ্যে ইউবিএম ইটভাটাকে ৬০ হাজার, এসএবি ইটভাটাকে ৮০ হাজার, থ্রিবিএম ইটভাটাকে ৫০ হাজার, ফাইভবিএম ইটভাটাকে ৬০ হাজার, এমএমবি ইটভাটাকে ১ লাখ, এসবিডাব্লিউ ইটভাটাকে ৬০ হাজার, এফএসি ইটভাটাকে ৫০ হাজার, এমএইসবি ইটভাটাকে ৫০ হাজার, ফোরবিএম ইটভাটাকে ৩ লাখ, বিএম ডাব্লিউ ইটভাটাকে ২ লাখ ৫০ হাজার, ওয়াইএসবি ইটভাটাকে ২ লাখ ৫০ হাজার, উইএনবি ইটভাটাকে ২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

Please Share This Post in Your Social Media

আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 bbcekottor.com
Technical suported by Mohammad Iliych