মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন

পেকুয়ায় দুটি করাতকল সীলগালা

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি
  • Update Time : বুধবার, ২৭ মার্চ, ২০২৪
  • ২১২ Time View

পেকুয়ায় যত্রতত্রে গড়ে উঠেছে অবৈধ করাতকল। উপজেলায় গড়ে উঠেছে অন্তত ৩০টি করাতকল। এসবের কোনটাই অনুমোদন নেই। বুধবার (২৭ মার্চ) পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.সাইফুল ইসলাম অবৈধ করাতকলের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন। এসময় টইটং হাজি বাজারে ভ্রাম্যমান আদালত বসিয়ে মো.হাবিবুর রহমান ও খোকনের দুটি করাতকল সীলগালা করেন।

এছাড়া পেকুয়া বাজার ও কলেজগেইট চৌমুহনীতেও মোবাইকোর্ট পরিচালনা করা হয়েছে। ফুটপাত দখল করে পার্কিং করে যানজট সৃষ্টি করায় বিভিন্ন ব্যবসায়ী, সিএনজি ও টমটম চালকদের মোট সাত হাজার সাতশত টাকা অর্থ জরিমানা করা হয়।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.সাইফুল ইসলাম বলেন, অনুমোদন না থাকায় বিকেলে মোবাইল কোর্ট পরিচালনা করে টইটং হাজিবাজারের দুটি করাতকল সীলগালা করে দেওয়া হয়েছে। এর আগে ২৪ মার্চ টইটং ইউপির কার্যালয় সংলগ্ন জালিয়ার চাং রাস্তার মাথা এলাকা থেকে রুহুল কাদের ও আমিন উল্লাহর দুটি করাতকল সীলগালা করা হয়েছে।

তিনি আরো বলেন, ডিসি অফিসের তথ্যমতে পেকুয়ায় ২৬টি করাতকল রয়েছে। এসবের কোনটাই অনুমোদন নেই। ডিসি অফিসের নির্দেশনা রয়েছে অবৈধ করাতকলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে। পর্যাক্রমে সকল অবৈধ করাতকল বন্ধ করে দেওয়া হবে। বনবিভাগের ১০ কিলোমিটারের মধ্যে কোন করাতকল বসানো যাবেনা বলেও জানান তিনি।

 

Please Share This Post in Your Social Media

আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 bbcekottor.com
Technical suported by Mohammad Iliych