মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১২:১০ পূর্বাহ্ন

লামায় আরিফ ফাউন্ডেশনের উদ্যোগে অসহায়, দরিদ্র পরিবারে ত্রাণ, হাফেজ ও এতিমদের মাঝে মাসব্যাপী ইফতার সামগ্রী বিতরণ চলছে!

মোহাম্মদ শাহনেওয়াজ বান্দরবান জেলা প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ৬১৩ Time View

পবিত্র মাহে রমজান উপলক্ষে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন আরিফ ফাউন্ডেশনের উদ্যোগে বান্দরবান জেলার লামা উপজেলায় অসহায়, দরিদ্র পরিবারে ত্রাণ, হাফেজ ও এতিমদের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করা হয়েছে। একার্যক্রম পুরো মাসব্যাপী অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আরিফ ফাউন্ডেশন কর্তৃপক্ষ। এছাড়া কবরস্থানের জায়গা ক্রয়ের জন্য নগদ অর্থ, বিভিন্ন এতিমখানার গৃহ নির্মাণের জন্য ঢেউটিনও বিতরণ করেছেন।

লামা পৌরসভার ৮ নং ওয়ার্ডের বাসিন্দা মোঃ ফজল হকের বড় ছেলে মালয়েশিয়া প্রবাসী মোঃ আরিফুল ইসলাম অসহায়, দরিদ্র মানুষদের সহযোগিতার কথা চিন্তা করে “আরিফ ফাউন্ডেশন” নামে এ স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্ঠা করেন। আরিফ ফাউন্ডেশনের সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার লামা প্রতিনিধি সুলতান মাহমুদ। সহযোগী হিসাবে রয়েছেন আরিফের ছোট ভাই মোঃ ফারুক ইসলাম।

আরিফ ফাউন্ডেশন প্রতি (প্যাকেট) পরিবারকে, লাচ্ছা সেমাই দুই প্যাকেট, চিনি এক কেজি, আলু দুই কেজি, পেঁয়াজ ১ কেজি, দুধ এক প্যাকেট, চাউল ৫ কেজি, তৈল এক কেজি, চনা এক কেজি, লাল সেমাই দেড় কেজি, মশুরের ডাল এক কেজি, খেজুর আধা কেজি, মুড়ি এক কেজি প্রদান করা হয়।

১, মেরাখোলা হেফজখানা ও এতিমখানায় সাড়ে চারবান ঢেউটিন, ৪০জনের চারদিনের ইফতারি প্রদান।

২, বমুবিলছড়ি দারুল কাউছার হেফজখানা ও এতিমখানায় দুইবান ঢেউটিন ও ৫০জনের ২০ দিনের ইফতার সামগ্রী প্রদান।

৩, মধুঝিরি ৩০জন অসহায় পরিবারের মাঝে ইফতার সামগ্রী ও ত্রান বিতরণ।

৪, পূর্ব শিলেরতুয়া হেফজখানা ও এতিমখানায় ৪০জন এতিমের ৩০দিনের ইফতার সামগ্রী বিতরণ।

৫,ছাগলখাইয়া হেফজখানা ও এতিমখানায় ৫০জন হাফেজের মাঝে ৩০দিনের ইফতার সামগ্রী বিতরণ।

৬, লামা পৌর এলাকার হাসপাতালপাড়া, নুনার বিল পাড়া, পশ্চিম মধুঝিরি, লাইনঝিরি, মধুঝিরি, লাইনঝিরি, ছাগল খাইয়া ও শিলেরতুয়ায় ১২০ পরিবারের মাঝে ইফতার সামগ্রী ও ত্রান বিতরণ করা হয়। এছাড়া মধুঝিরি কবরস্থানের জায়গা ক্রয়ের জন্য নগদ ৫০ হাজার টাকা প্রদান করা হয়। আরিফ ফাউন্ডেশনের আরিফুল ইসলাম বিভিন্ন সময়ে তার নিজ এলাকার দরিদ্র ও অসহায়দের গোপনে দান করে গেছেন।

বর্তমানে নতুন আঙ্গিকে আরো অধিক সহযোগিতার জন্য আরিফ ফাউন্ডেশন-২০২৪ নামকরণ করা হয়েছে। যাতে এই ফাউন্ডেশনের উদ্যোগে অসহায় দুঃস্থ পরিবারের পাশে দাঁড়াতে পারে। এজন্য আরিফ ফাউন্ডেশনের মোঃ আরিফুল ইসলাম সর্বমহলের নিকট দোয়া কামনা করেছেন।

Please Share This Post in Your Social Media

আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 bbcekottor.com
Technical suported by Mohammad Iliych