শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৪৭ অপরাহ্ন

ইউনাইটেড পারপাসের পক্ষ থেকে চকরিয়ায় নগদ অর্থ বিতরণ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি:
  • Update Time : রবিবার, ৩১ মার্চ, ২০২৪
  • ৪৬১ Time View

ইউনাইটেড পারপাস কর্তৃক আয়োজিত “স্ট্রেনদেনিং সোস্যাল কোহেশন এন্ড সিভিল সোসাইটি ক্যাপাসিটি উইদ-ইন কক্সবাজার ডিস্ট্রিক্ট অফ বাংলাদেশ” – প্রকল্পের আওতায় উপকার ভোগীদের মাঝে ব্যবসা শুরুর জন্য নগদ অর্থ বিতরণ কার্যক্রম ৩১ মার্চ (রবিবার) বেলা ১১টায় চকরিয়া উপজেলার পশ্চিম বড় ভেওলা পুকখালী রেডক্রিসেন্ট সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিনহাজ উদ্দিন টিপু’র সভাপতিত্বে ও ইউনাইটেড পারপাস এর বিজনেস ডেপলামেন্ট অফিসার আহসান নেওয়াজের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছোট্টো। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন – পূর্ব বড় ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারহানা আফরিন মুন্না, চকরিয়া হস্তশিল্প ও দেশীয় পণ্য উৎপাদন মুখী সমবায় সমিতির সভাপতি শারমিন জন্নাত ফেন্সি, ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদের সচিব ফয়সাল আহমেদ।

ইউনাইটেড পারপাস এর প্রকল্প ব্যবস্থাপক শাহ মোঃ হাসানুজ্জামান বলেন, ইউনাইটেড পারপাস একটি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা। সংস্থাটি ১৯৯৩ সাল হতে বাংলাদেশে বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে আসছে। বিশেষ করে রোহিঙ্গা জনগোষ্ঠি বাংলাদেশে আশ্রয় গ্রহনের পর ২০১৮ সাল হতে বলপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠি এবং হোষ্ট কমিউনিটির জীবনমান উন্নয়নে কক্সবাজার জেলায় কাজ করছে। তারই ধারাবাহিকতায় ইউনাইটেড পারপাস আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)-এর আর্থিক সহযোগিতায় চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা ও ঢেমুশিয়া ইউনিয়নে স্ট্রেনদেনিং সোস্যাল কোহেশন এন্ড সিভিল সোসাইটি ক্যাপাসিটি উইদ-ইন কক্সবাজার ডিস্ট্রিক্ট অফ বাংলাদেশ” প্রকল্পের আওতায় তৃতীয় পর্বে নির্বাচিত ১০২ জন ক্ষুদ্র উদ্যোক্তাদের (উপকারভোগীর) মাঝে নগদ অর্থ প্রদান করা হয়।

এসময় ইউনাইটেড পারপাস ও আইওএম এর প্রতিনিধি, স্থানীয় জনপ্রতিনিধি এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 bbcekottor.com
Technical suported by Mohammad Iliych