মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৪০ পূর্বাহ্ন

পেকুয়ায় নির্মাণাধীন ভবনে এসিল্যান্ডের অভিযান

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
  • ১৯৮ Time View

কক্সবাজারের পেকুয়া উপজেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র পেকুয়া বাজারে পানি উন্নয়ন বোর্ড (পাউবোর) জায়গা দখল করে বহুতল ভবণ নির্মাণকাজ চালিয়ে যাচ্ছিল উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো.ইদ্রিস বাদশাহ। গত পনেরদিন ধরে শ্রমিক দিয়ে ভবণ নির্মাণকাজ চালিয়ে যাচ্ছিলেন তিনি। খবর পেয়ে রবিবার বিকেলে সেখানে অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভুমি) রূম্পা ঘোষ। এ সময় তিনি ভবণ নির্মাণ না করতে নির্দেশ দেন।

জানা গেছে, পেকুয়া বাজারের পশ্চিম পাশে সরকারি জায়গা দখল করে বহুতল ভবন নির্মাণ করে আসছিল পেকুয়া উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ইদ্রিস বাদশাহ। ভবণ নির্মাণের দেখভালো করছিলেন তাঁর এক ছেলে।সেখানে অভিযানের সময় কৌশলে পালিয়ে যান তিনি।

এছাড়া পৃথকভাবে ৯টি করাতকলে অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় মোবাইল কোর্ট পরিচালনা করে করাতকল ৯টি সীলগালা করে দেওয়া হয়।

এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রুম্পা ঘোষ বলেন, সরকারি জায়গায় স্থাপনা নির্মাণের খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে নির্মাণকাজ বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া অবৈধ ৯টি করাতকল সীলগালা করে দেওয়া হয়েছে। পরিবেশ রক্ষায় এবং অবৈধ করাতকলের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

 

Please Share This Post in Your Social Media

আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 bbcekottor.com
Technical suported by Mohammad Iliych