বুধবার, ২৯ মে ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
চুরির অপবাদে মাদ্রাসা ছাত্রকে হাত-পা বেঁধে অমানবিক নির্যাতন! ঠাকুরগাঁও রানীশংকৈলে টিউবওয়েল বিতরণ করলেন এমপি সুজন পেকুয়ায় ব্যক্তিগত উদ্যোগে বেড়িবাঁধ সংস্কার ঠাকুরগাঁও রানীশংকৈলে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের সমাপনি পুলিশ সুপারের প্রেস ব্রিফিং: ঠাকুরগাঁওয়ে রেজিয়া হত্যার রহস্য উদঘাটন, গ্রেফতার-২ ঠাকুরগাঁও পীরগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচন শেষ মুহূর্তে জমে উঠেছে প্রচারণা ঠাকুরগাঁওয়ে পশুর হাটে অতিরিক্ত টোল আদায় প্রশাসন নীরব বাংলাদেশ সনাতনী সেবক সংঘ পরিচালিত গীতা শিক্ষার্থীদের বার্ষিক মূল্যায়ণ পরীক্ষা সম্পন্ন কক্সবাজার জেলায় ১০ম বারের মতো শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারি অফিসার মহসিন ও শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী সোলায়মান চকরিয়ায় অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

চকরিয়ায় প্রতিপক্ষের হামলায় নিহত-১, হাত-পা বিচ্ছিন্ন ও গুলিবিদ্ধসহ আহত ২

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি:
  • Update Time : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ১৪২ Time View

কক্সবাজারের চকরিয়া বদরখালীতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় রিয়াদ নামের এক যুবক নিহত ও একজনের হাত বিচ্ছিন্ন এবং অপরজন গুলিবিদ্ধ হয়েছে।

নিহত ফজলে হাসান রিয়াদ(২৮) বদরখালী ইউনিয়নের টুটিয়াখালী পাড়ার ফরিদুল ইসলামের ছেলে। আহতরা হলেন, একই ইউনিয়নের মগনামা পাড়ার আবদুল জলিলের ছেলে মোঃ ছোটন(৩০) ও মাতারবাড়ি পাড়ার বারেক আহমদের ছেলে জিদান আল নাহিয়ান(২০)।

শুক্রবার রাত ১১ টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে জিদানের মোটরসাইকেল যোগে রিয়াদ ও ছোটন বদরখালী বাজার থেকে বাড়ি ফিরছিলেন পথিমধ্যে টুটিয়াখালী মসজিদের সামনে পৌছালে সেখানে আগে থেকে ওতপেতে থাকা অস্ত্রাধারীরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় গুলিবিদ্ধ হয়ে তারা রাস্তায় পড়ে গেলে হামলাকারীরা এসে তাদেরকে এলোপাতাড়ি কুপিয়ে গুরুত্বর আহত করে। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

এদের মধ্যে রিয়াদের হাতে কুপ ও ডান পা শরীর থেকে বিচ্ছিন্ন এবং ছোটনের মাথায় কুপ ও হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। এদের দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ এবং জিদান পায়ে গুলিবিদ্ধ হয়েছে বলে নিশ্চিত করেন জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক।
চট্টগ্রামে নেওয়ার পথে রাত একটার দিকে রিয়াদের মৃত্যু হয়। পরিবারের বরাত দিয়ে বিষয় টি নিশ্চিত করেন বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরে হোছাইন আরিফ।

আহত জিদান বলেন, পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষ নাজেম উদ্দিনের ছেলে নজরুল ও স্থানীয় বাহাদুর, বাবুল, বাদশাহ, মিজবাহ সহ ৭/৮ জন অস্ত্রধারী সন্ত্রাসীরা আমাদের উপর অতর্কিত হামলা চালিয়েছে। এ ঘটনায় সে বাম পা’য়ে গুলিবিদ্ধ হয়।

স্থানীয়রা জানান, বিগত কিছুদিন ধরে “চকরিয়া-বদরখালী-পেকুয়া-চট্টগ্রাম” আঞ্চলিক সড়কে সিএনজি চালক শ্রমিকদের মধ্যে লাইন পরিচালনা নিয়ে মতবিরোধ সৃষ্টি হয়। এ নিয়ে দুই গ্রুপ চকরিয়া থানায় অভিযোগ দায়ের করে। বিগত দিনে লাইন নিয়ন্ত্রণ করে আসছিল বদরখালী ইউপির ৫ নং ওয়ার্ডের সদস্য আকতার কামাল এবং তার দুই ভাই ইসমাইল ও সরওয়ার। নতুন করে লাইনের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করেন অপর ইউপি সদস্য এছাম উদ্দিন গং। দুই গ্রুপের মধ্যে শুক্রবার রাতে স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরে হোছাইন আরিফের মধ্যস্থতায় সমঝোতা হলেও আকতার মেম্বারের অনুসারী হিসেবে পরিচিত নজরুল ও বাহাদুর গং প্রতিপক্ষের উপর এই হামলা চালিয়েছে বলে জানান স্থানীয়রা।

ইউপি সদস্য আক্তার কামাল জানান, তাদের দুই গ্রুপের মধ্যে ইতোপূর্বে গুলাগুলির ঘটনা ঘটে। পূর্ব শত্রুতার জেরে হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনার সাথে সিএনজি লাইনের সংশ্লিষ্ট নেই বলে জানান তিনি।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মোহাম্মদ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে সিনিয়র সহকারী পুলিশ সুপার চকরিয়া সার্কেল সহ ঘটনাস্থল পরিদর্শন করি। প্রাথমিক ভাবে এটি ছিনতাইয়ের ঘটনা হতে পারে। দুই গ্রুপেই ছিনতাইয়ের সাথে জড়িত। এদের বিরুদ্ধে একাধিক মামলা রযেছে। এ ঘটনায় তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। এ নিয়ে ওই এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। ##

Please Share This Post in Your Social Media

আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 bbcekottor.com
Technical suported by Mohammad Iliych