বুধবার, ০১ মে ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন

গুরুদাসপুরে প্রানিসম্পদ প্রদর্শনী উদ্বোধন

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি.
  • Update Time : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ৫১ Time View

“প্রানি সম্পদে ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্যে নাটোরের গুরুদাসপুরে দিনব্যাপী প্রানিসম্পদ প্রদর্শনী শুরু হয়েছে। সকাল ১১ টার দিকে ফিতা কেটে প্রদর্শনীর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) গুরুদাসপুর উপজেলা প্রাাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং প্রানিসম্পদ ও ডেইরী উন্নয়ন (এলডিডিপি) প্রকল্পের অর্থায়নে উপজেলা প্রানিসম্পদ কার্যালয় চত্বরে ওই প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা আক্তারের সভাপতিত্বে অতিথিরা বিভিন্ন প্রদর্শনী স্টল ঘুরে দেখেন। এসময় পৌর মেয়র শাহনেওয়াজ আলী, উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার,ইউপি চেয়ারম্যান আব্দুল বারী ও আয়ুব আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারী বেকার যুবকদের চাকরির পিছনে না ঘুরে গবাদী পশু-পাখি পালনের মাধ্যমে সফল উদ্যোক্তা হওয়ার আহŸান জানান। সরকার টাকার ব্যবস্থা করবে বলেও তিনি ঘোষনা দেন। আলোচনা সভা শেষে অতিথিরা প্রদর্শনী ষ্টল ঘুরে দেখেন ও খামারীদের সাথে কথা বলেন।

মোলায় ৩ ক্যাটাগরীর ৪০টি ষ্টলে উন্নত জাতের গরু, মহিষ, ছাগল-ভেড়া, দুম্বা,কবুতর, খরগোশ, পাখি, হাঁস-মুরগীসহ গৃহপালিত পশু পাখি  স্থান পেয়েছে।

প্রাণী সম্পদ কর্মকর্তা আলমগীর হোসেন জানান, উৎপাদন বৃদ্ধির মাধ্যমে নিরাপদ আমিষ সরবারহ নিশ্চিত করা, দুধ, ডিম, মাংস, দুগ্ধজাত পণ্যের বাজার সৃষ্টিকরা,পশু পাখি পালনে আধুনিক ব্যবস্থাপনা ও ছোট খামারীদের প্রতিকুল পরিবেশ মোকাবেলা করার বিভিন্ন পরামর্শ প্রদান করা হচ্ছে। প্রদর্শনী শেষে সেরা ৩ খামারীকে পুরস্কৃত ও অন্যান্য খামারিদের নগদ অর্থ প্রদাণ করা হবে।#

Please Share This Post in Your Social Media

আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 bbcekottor.com
Technical suported by Mohammad Iliych