শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:১৭ পূর্বাহ্ন

চকোবি স্কাউট গ্রুপ কর্তৃক আয়োজিত বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন

এম, রিদুয়ানুল হক, নিজস্ব প্রতিনিধি
  • Update Time : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ২০৩ Time View

চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কাউট গ্রুপের উদ্যোগে ৩ দিন ব্যাপী তাঁবুবাস ও দীক্ষা গ্রহণ অনুষ্ঠান ১৯ এপ্রিল (শুক্রবার) মহা তাঁবুজলসার মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে।

বাংলাদেশ স্কাউট চকরিয়া উপজেলার সাধারণ সম্পাদক ও চকরিয়া কোরক বিদ্যাপীঠের সিনিয়র শিক্ষক আনছারুল করিমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফখরুল ইসলাম।


চকরিয়া কোরক বিদ্যাপীঠের সহকারী প্রধান শিক্ষক ফজলুল কাদের’র সভপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউট কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক তপন কুমার শর্মা, জেলা স্কাউট লিডার ফরিদুল আলম, কক্সবাজার সদর উপজেলা স্কাউট সম্পাদক আবুল কাশেম কুতুবী, চকরিয়া উপজেলা স্কাউট কমিশনার সেলিনা আক্তার, সহকারি স্কাউট কমিশনার তসলিম উদ্দিন, উপজেলা কাব লিডার নাছির উদ্দিন প্রমুখ।

১৭ এপ্রিল অনুষ্ঠানের উদ্বোধন করা হয় এবং ১৯ এপ্রিল মহা তাঁবুজলসার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। উদ্বোধনের পর শুরু হয় অনুশীলন পর্ব। এর মধ্যে ছিল স্কাউট আইন, প্রতিজ্ঞা, উদ্দেশ্য, চিহ্ন, সালাম, ইত্যাদি। এছাড়াও সমাপনি দিনে সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ২৪ জন বালক ও ১৫ জন বালিকা দীক্ষা গ্রহণ করে।

প্রধান অতিথি বলেন ‘স্কাউটরা একসময় দেশ পরিচালনা করবে। স্কাউট আন্দোলনের শপথ ও দীক্ষা গ্রহণ করার মধ্য দিয়ে তারা শুধু স্কুলেই নয় আজ থেকে বিশ্ব স্কাউট আন্দোলনের সাথেও যুক্ত হল।

প্রধান বক্তা বলেন, সমাজের শান্তি শৃঙ্খলা রক্ষায় স্কাউটরা অবদান রাখতে পারে। আগামী দিনের দেশের কাজে এই স্কাউটরা আত্মনিয়োগ করবে। শিক্ষার্থীরা স্কাউটে অংশগ্রহণ করে কীভাবে ব্যক্তিগত জীবনে সে শিক্ষা কাজে লাগাতে পারবে, সে বিষয়ে নানা দিকনির্দেশনা প্রদান করেন।

Please Share This Post in Your Social Media

আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 bbcekottor.com
Technical suported by Mohammad Iliych