শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন

পেকুয়ায় আরো দুটি অবৈধ করাতকল সিলগালা

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি
  • Update Time : শনিবার, ২০ এপ্রিল, ২০২৪
  • ৪০ Time View

অনুমোদন না থাকায় অবৈধভাবে গড়ে উঠা কক্সবাজারের পেকুয়ায় দুটি করাতকল ও সরকারি জায়গা দখল করে নির্মাণাধীন একটি দোকানঘর সিলগালা করে দেওয়া হয়েছে উপজেলা প্রশাসন। শনিবার বিকেলে উপজেলা সহকারি কমিশনার (ভুমি) রুম্পা ঘোষ এ অভিযান পরিচানলা করেন। এসময় টইটং হাজি বাজারের হাবিবুর রহমান ও খোকন এর মালিকানাধীন দুটি অবৈধ করাতকল সিলগালা করা হয়। পৃথক অভিযান পরিচালনা করে পেকুয়া বাজারের পশ্চিম পাশে সরকারি জায়গায় নির্মাণাধীন উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ইদ্রিস বাদশাহর একটি পাকা দোকানঘর সিলগালা করে দেওয়া হয়েছে।

উপজেলা সহকারি কমিশনার (ভুমি) রুম্পা ঘোষ বলেন, মোবাইল কোর্টের মাধ্যমে টইটংয়ের হাজি বাজারে দুটি লাইসেন্সবিহীন করাতকল ও পেকুয়া বাজারে সরকারি জায়গা দখল করে দোকান নির্মাণ করায় দোকানটি সিলগালা করে দেওয়া হয়। দখলকারীদের বিরুদ্ধে নিয়মিত মামলা প্রক্রিয়াধীন বলে জানান তিনি।

জানাগেছে, সম্প্রতি উপজেলা প্রশাসননের ধারাবাহিক অভিযানে উপজেলার ২৮টি অবৈধ করাতকল সিলগালা করে দেওয়া হয়েছে। তবে অভিযোগ ওঠেছে প্রশাসন স’মিল সিলগালা করলেও কিছু কিছু স’মিল গভীর রাতে কিংবা সুবিধাজনক সময়ে মিল চালু করে গাছ চিরাই অব্যাহত রেখেছে। তারা প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ক্ষমতার দাপটে এসব স’মিল পুনরায় চালু রেখেছেন বলে স্থানীয়রা দাবী করেছেন।

 

Please Share This Post in Your Social Media

আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 bbcekottor.com
Technical suported by Mohammad Iliych