সোমবার, ০৬ মে ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বাংলাদেশ সনাতনী সেবক সংঘ পরিচালিত গীতা শিক্ষার্থীদের বার্ষিক মূল্যায়ণ পরীক্ষা সম্পন্ন কক্সবাজার জেলায় ১০ম বারের মতো শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারি অফিসার মহসিন ও শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী সোলায়মান চকরিয়ায় অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার ঠাকুরগাঁও রানীশংকৈলে ভাইস-চেয়ারম্যান প্রার্থী হযরত আলীকে বিএনপি থেকে বহিষ্কার চকরিয়ায় যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম’র কার্যকরি পরিষদ গঠন পেকুয়ায় দুই ভাইকে কুপিয়ে জখম দল নয় জনগণের চাওয়ায় আমার কাছে গুরুত্বপূর্ণ! — বিএনপি প্রার্থী রাজু পেকুয়ায় প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ঠাকুরগাঁও রাণীশংকৈলে ভুট্টা ক্ষেত থেকে বৃদ্ধের লাশ উদ্ধার পেকুয়ায় বজ্রপাতে ২ লবণ চাষির মৃত্যু

ঠাকুরগাঁও রাণীশংকৈলে দলিত আদিবাসীদের অনুকূলে সংবাদ প্রকাশের লক্ষ্যে মতবিনিময় সভা

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
  • ১৫ Time View

ঠাকুরগাঁও রাণীশংকৈলে ২৫ এপ্রিল বৃহস্পতিবার সকালে ইএসডিও অফিস হল রুমে প্রেমদীপ প্রকল্পের আয়োজনে দলিত আদিবাসীদের অনুকূলে সংবাদ প্রকাশের লক্ষ্যে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় ইএসডিও প্রকল্প ম্যানেজার খাইরুল আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন টিভ্যাট ও ইয়ুথ ডেভেলপমেন্ট অফিসার শাহীন তালুকদার, ঠাকুরগাঁও, ইডিও রিতা বেগম, ঠাকুরগাঁও, Raise প্রকল্পের ট্রেইনার নুর আলম, ঠাকুরগাঁও, সিএফ আনোয়ার হোসেন, সিএফ নাজমিন আকতার, উপজেলা আদিবাসী সমাজ উন্নয়ন সংগঠনের সাবেক সভাপতি সুগা মুরমু, সাধারণ সম্পাদক মতিলাল মুরমু, কান্ত পাহান সহ স্থানীয় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সকল সাংবাদিকবৃন্দ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

প্রকল্পের লক্ষ্য নিয়ে স্বাগত বক্তব্যে সভাপতি বলেন, বাংলাদেশ উত্তর ও পশ্চিম অঞ্চলের দলিত ও আদিবাসী কমিউনিটি গুলোর মর্যাদাপূর্ণ প্রাণবন্ত জীবন উপভোগ ও সক্ষমতা অর্জন করা। প্রকল্পের উদ্দেশ্য হলোঃ (ক)সামাজিক ও সাংস্কৃতিক অবস্থার এবং নাগরিক সম্পৃক্ততা উন্নত করুন ।

(খ) স্থায়িত্বশীল জিবিকায়নের মাধ্যমে অর্থনৈতিক অবস্থার উন্নত করণ।(গ) প্রাকৃতিক সম্পদ ও ভূমিতে সমান প্রবেশাধিকার অর্জন।

সফলতা নিয়ে, প্রকল্পের ম্যানেজার খাইরুল আলম আরও বলেন, ৩১৮ জন মোটাতাজা করণে সম্পৃক্ততা রয়েছে ৩৫৪ টি গরু, ৮০ জন যুবককে কারিগরি শিক্ষা প্রদান, বর্তমানে ৫৫ জন কর্মী পাপষ উৎপাদনে সক্রিয় ভূমিকা রেখেছেন। ৯৫ জন নারী সদস্য স্ট্যান্ডিং কমিটিতে অন্তর্ভুক্তি করণ করা হয়েছে। প্রকল্পের স্বাহায়তায় চারটি কমিউনিটি সেন্টার সমবায় অধিদপ্তর কর্তৃক নিবন্ধন পেয়েছেন।

Please Share This Post in Your Social Media

আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 bbcekottor.com
Technical suported by Mohammad Iliych