পাকিস্তানের ব্যাটিং কোচ হলেন ইউনিস খান

বিবিসি একাত্তর বিবিসি একাত্তর

প্রকাশক বিবিসি একাত্তর

প্রকাশিত: ৮:৩৫ অপরাহ্ণ, জুন ৯, ২০২০

স্পোর্টস ডেস্ক

আসন্ন ইংল্যান্ড সফরের জন্য ব্যাটিং কোচ হিসেবে পাকিস্তানের সফল টেস্ট ব্যাটসম্যান উইনিস খানকে নিয়োগ দিয়েছে পিসিবি। মঙ্গলবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দেশের হয়ে টেস্টে সবচেয়ে বেশি রান করা ইউনিস খানকে নিয়োগ দেয়। এ ছাড়া স্পিন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন মুশতাক আহমেদ।

জাতীয় দলের হয়ে ১৭ বছর ক্রিকেট খেলার পর ২০১৭ সালে অবসর নেন উইনিস খান। পেশাদার ক্রিকেট থেকে অবসর নেয়ার তিন বছরের ব্যবধানে পাকিস্তানের ব্যাটিং কোচ হলেন ৪২ বছর বয়সী সাবেক এ তারকা ব্যাটসম্যান।

কোচিংয়ে ক্যারিয়ার গড়া প্রসঙ্গে পাকিস্তানের হয়ে ১১৮ টেস্টে ৩৪টি সেঞ্চুরি সাহায্যে সর্বোচ্চ ১০ হাজার ৯৯ রান করা ইউনিস খান বলেন, আমি আনন্দিত আবারও দেশকে প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছি। এটা আমার জন্য বড় সম্মানের। নতুন এ চ্যালেঞ্জ মোকাবেলায় আমি উন্মুখ হয়ে আছি।

পাকিস্তানের সাবেক এ অধিনায়ক আরও বলেন, আমাদের দলে দারুণ কিছু প্রতিভাবান ক্রিকেটার আছে, যাদের রয়েছে উজ্জ্বল ভবিষ্যৎ। কোচিং স্টাফে থাকা মিসবাহ-উল-হক, মুশতাক আহমেদ ও ওয়াকার ইউনুসের সঙ্গে মিলে আমরা চেষ্টা করব খেলোয়াড়দের সেরাটা বের করে আনার।

মঙ্গলবার তিন ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিতে ইংল্যান্ড সফরে গেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আগামী ৮, ১৬ ও ২৪ জুলাই ওয়েস্ট ইন্ডিজ বনাম ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজের খেলাগুলো শুরু হবে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শেষ হলেই ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট এবং তিন ম্যাচের টি-টেয়েন্টি সিরিজ খেলবে ইংল্যান্ড ক্রিকেট দল।