কোস্টগার্ডের অভিযানে ১৬ হাজার পিস ইয়াবাসহ আটক ২

বিবিসি একাত্তর বিবিসি একাত্তর

প্রকাশক বিবিসি একাত্তর

প্রকাশিত: ১১:৩৮ অপরাহ্ণ, মে ২৮, ২০২০

 ফরহাদুল ইসলাম,আনোয়ারা প্রতিনিধি ::

আনোয়ারা উপজেলার তালিকাভুক্ত ২ ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে কোষ্ট গার্ড।

বৃহস্পতিবার (২৮শে মে) সকালে বিশেষ অভিযানে পতেঙ্গা বীচ এরিয়া হতে তাদেরকে আটক করা হয়। অভিযানে তাদের কাছ থেকে ১৬,০০০ পিস ইয়াবা ট্যাবলেট, ৬৮ ক্যান বিয়ার, ০৪ বোতল স্মিতনফ ভোডকা, ০৩ বোতল হুইস্কি, ০২ বোতল রেড লেবেল, ০২ বোতল পাসপোর্ট স্কচ, ০৩ বোতল অ্যাবসল্ট সাইট্রন, ০১ বোতল অ্যাবসল্ট ম্যাঙ্গো, ০১ বোতল তারিনা ভোডকা, ০৯ প্যাকেট (মিনি) সিগারেট (৩০৩), ১৯ প্যাকেট (মিনি) সিগারেট (মারবেল), ২৭ টি (ছোট ছোট পুরিয়া) গাঁজা ও ২০০ লিটার বাংলা মদ উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, আনোয়ারা উপজেলার পশ্চিম রায়পুর ময়না গাজীর বাড়ির আব্দুল সাত্তারের পুত্র মোঃ ওসমান (৩০) এবং মৃত আব্দুল গফুরের পুত্র মোঃ ইকবাল (৩৫)। কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ শাহ জিয়া রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, জব্দকৃত মাদকদ্রব্যগুলো এক স্থান হতে অন্য স্থানে পাচারের উদ্দেশ্যে তারা নিয়ে যাচ্ছিল। আটককৃত মাদক পাচারকারী ও জব্দকৃত মাদকদ্রব্য পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

আনোয়ারা থানাসূত্রে জানা যায়, ওসমানের বিরুদ্ধে আনোয়ারা থানায় ৪টি মাদক মামলা ও ১টি মানিলন্ডারিং মামলা রয়েছে। তারমধ্যে ২টিতে ওয়ারেন্ট আছে। এবং ইকবাল হোসেনের বিরুদ্ধে ১টি মাদক ও ১টি চুরি মামলা রয়েছে। পতেঙ্গা কোষ্টগার্ড মিডিয়া কর্মকর্তা শাহরিয়ার জানান,গোপন সংবাদের ভিত্তিতে আটককৃতদের পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে। আনোয়ারা পারকী এলাকায় মানুষের মুখে মুখে গুঞ্জন উঠেছে করোনা ও ঈদের ফাঁকে একাধিক ইয়াবার বড় চালান খালাস হয়েছে। সচেতন মহল মনে করেন আনোয়ারায় প্রসাশনের চেকপোস্ট বৃদ্ধি করে কঠোর নজরদারীর প্রয়োজন।