শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
শিরোনাম :

পেকুয়ায় ২৮টি করাতকল সীলগালা

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ৪৩১ Time View

কক্সবাজারের পেকুয়ায় পাঁচ দফায় ২৮টি অবৈধ করাতকল সীলগালা করে দেওয়া হয়েছে। পেকুয়া উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রুম্পা ঘোষের নেতৃত্বে মঙ্গলবার (৯মার্চ) বিকেলে পৃথক অভিযান পরিচালনা করে ৭টি করাতকল সীলগালা করেন। এর আগে ১৫ দিনের মধ্যে কয়েক দফায় আরও ২১টি অবৈধ করাতকল সিলগাল করেন উপজেলা প্রশাসন।

খোঁজ নিয়ে জানা যায় উপজেলায় গড়ে উঠেছে অন্তত ৩২টি করাতকল। এসবের কোনটার আইনগত অনুমোদন নেই। সহকারী কমিশনার (ভুমি) রুম্পা ঘোষ মঙ্গলবার বারবাকিয়া ইউনিয়নের ফাঁশিয়াখালী জালিয়াকাটায় অবৈধ গড়ে উঠা রিদুওয়ান ও কালাম হোসেনের মালিকানাধীন দুইটি, মৌলভী বাজারের মনু ও গিয়াস উদ্দিনের দুইটি, রাজাখালী ইউনিয়নের আরবশাহ বাজারের আবুল বশর ও মুহাম্মদ হোসেনের দুইটি, নোয়াখালী পাড়ায় মো.ফুরুক আহমদের একটি করাতকল সীলগালা করা হয়েছে।

সহকারী কমিশনার (ভুমি) রুম্পা ঘোষ বলেন, অবৈধ করাতকলের বিরুদ্ধে আমরা অভিযান অব্যাহত রেখেছি। এই পর্যন্ত পাঁচ দফা অভিযানে অবৈধ প্রায় সব করাতকল সীলগালা করা হয়েছে। ভবিষ্যতে অবৈধভাবে আর কোন করাতকল স্থাপন করতে দেওয়া হবেনা।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, গত ১৫ দিনে পাঁচ দফা অভিযান চালানো হয়েছে অবৈধ করাতকলের বিরুদ্ধে। এতে মোট ২৮টি করাতকল সীলগালা করা হয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, অবৈধ সব করাতকল বন্ধ করে দেওয়া হয়েছে। আরও কোন অবৈধ করাতকল চালু আছে এমন তথ্য পেলে এর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

তথ্যসূত্রে জানা যায় পেকুয়ায় যত্রতত্রে গড়ে উঠেছে প্রায় ৩২টি করাতকল। বনবিভাগের জায়গার দশ কিলোমিটারের ভিতের হওয়ায় এর কোনটির আইনগত বৈধতা নেই।

 

Please Share This Post in Your Social Media

আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 bbcekottor.com
Technical suported by Mohammad Iliych