রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
পেকুয়ায় লোকালয়ে বন্য হাতি, জনমনে আতংক পেকুয়ায় চেয়ারম্যান প্রার্থী রুমানা’র জনসংযোগ পেকুয়ায় মাদ্রাসা ছাত্রসহ ৩ মহিলাকে পিটিয়ে জখম পেকুয়ায় অভিযানে দুই করাতকল সীলগালা পেকুয়ায় হাফেজখানার শিক্ষক মুজিবের মুক্তির দাবীতে মানববন্ধন ঠাকুরগাঁও রাণীশংকৈলে বৃষ্টি প্রার্থনায় দোয়া, ইসতিসকার নামাজ আদায় পেকুয়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী রুমানার গনসংযোগ ও মতবিনিময় সভা ঠাকুরগাঁও রাণীশংকৈলে দলিত আদিবাসীদের অনুকূলে সংবাদ প্রকাশের লক্ষ্যে মতবিনিময় সভা তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন’ তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের

কুলাউড়া সীমান্তে বিএসএফের গুলিতে নিহত ১, গুলিবিদ্ধ ১

সিলেট প্রতিনিধি
  • Update Time : রবিবার, ১৭ মার্চ, ২০২৪
  • ১৪ Time View

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় বিএসএফের গুলিতে এক বাংলাদেশী তরুণ নিহত হয়েছেন। এতে আরো এক যুবক গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে।

রোববার (১৭ মার্চ) বিকেলে উপজেলার মুরইছড়া সীমান্তে এ ঘটনা ঘটে।

নিহত তরুণের নাম পারভেজ (১৫)। তিনি উপজেলার কর্মধা ইউনিয়নের মুরইছড়া বস্তির আছকির মিয়ার ছেলে। আহত যুবকের নাম ছিদ্দিকুর রহমান একইগ্রামের মরহুম ছাদেক আলীর ছেলে। তিনি বর্তমানে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় লোকজন ও ভুক্তভোগি পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানা গেছে, রোববার বিকেলে পারভেজ ও ছিদ্দিকুর রহমান মুরইছড়া সীমান্ত এলাকার বাংলাদেশ অংশে গরু চরাতে যায়। একপর্যায়ে তারা সীমান্তের জিরো লাইনের কাছাকাছি চলে গেলে ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুঁড়ে। এতে ঘটনাস্থলেই নিহত হয় পারভেজ। এ সময় ছিদ্দেকুর রহমানও গুলিবিদ্ধ হন। তার বামপায়ে গুলি লাগে।

গুলির শব্দ শুনে স্থানীয় লোকজন এগিয়ে এসে ছিদ্দেকুর রহমানকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করেন। অন্যদিকে বাংলাদেশ অংশে প্রবেশ করে ভারতীয় বিএসএফ নিহত পারভেজের লাশ নিয়ে যায় বলে স্থানীয় লোকজন জানান।

এ ঘটনার পর মুরইছড়া বিজিবি ক্যাম্পে যোগাযোগ করা হলে দায়িত্বরত কর্মকর্তা কোনো তথ্য দিতে অপারগতা প্রকাশ করে আলীনগর কোম্পানি কামান্ডারের সাথে যোগাযোগ করতে বলেন।

বিজিবি ৪৬ ব্যাটেলিয়নের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমানের সাথে মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেননি।

নিহত ও আহতের পরিবারের লোকজন ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘বিজিবির দায়িত্বহীনতার কারণে একটা প্রাণ ঝরে গেল। আহত যুবককে উদ্ধারেও বিজিবি ছিলো দায়িত্বহীন।’

কুলাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান, তিনি মুরইছড়া সীমান্তে একজন নিহত ও অপর একজন আহত হওয়ার খবর পেয়েছেন।

Please Share This Post in Your Social Media

আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 bbcekottor.com
Technical suported by Mohammad Iliych