রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
পেকুয়ায় লোকালয়ে বন্য হাতি, জনমনে আতংক পেকুয়ায় চেয়ারম্যান প্রার্থী রুমানা’র জনসংযোগ পেকুয়ায় মাদ্রাসা ছাত্রসহ ৩ মহিলাকে পিটিয়ে জখম পেকুয়ায় অভিযানে দুই করাতকল সীলগালা পেকুয়ায় হাফেজখানার শিক্ষক মুজিবের মুক্তির দাবীতে মানববন্ধন ঠাকুরগাঁও রাণীশংকৈলে বৃষ্টি প্রার্থনায় দোয়া, ইসতিসকার নামাজ আদায় পেকুয়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী রুমানার গনসংযোগ ও মতবিনিময় সভা ঠাকুরগাঁও রাণীশংকৈলে দলিত আদিবাসীদের অনুকূলে সংবাদ প্রকাশের লক্ষ্যে মতবিনিময় সভা তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন’ তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের

ঠাকুরগাঁও রানীশংকৈলে গর্ভবতী গরু জবাই- মালিককে জরিমানা

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০২৪
  • ৫৭ Time View

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে পেটে বাচ্চা সহ গরু জবাই করে মাংস বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালতে ৫ হাজার টাকা জরিমানা করেছে নির্বাহী আদালত। ঘটনাটি ঘটেছে আজ বৃহস্পতিবার ২১ মার্চ উপজেলার নন্দুয়ার ইউনিয়নের গাজীর হাট এলাকায়।

স্থানীয় সূত্রে জানা গেছে গাজীর হাট এলাকার মুনসেব আলীর ছেলে নরুল হক ও স্থানীয় ইউপি সদস্য রমজান আলী ,মুক্তার হোসেন ও গোলাম গত মঙ্গলবার একটি গরু কিনে এনে জবাই করে মাংস বিক্রি করেন । গরু জবাইয়ের সময় গরুর পেট থেকে একটি বকনা বাছুর পাওয়া যায় ,তারা কৌশলে বাছুরটিকে লুকিয়ে পাশের ঢোবায় ফেলে দেয় । বিষয়টি এলাকার লোকজনের নজরে আসলে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে অভিযুক্ত কসাই সহ সংশ্লিষ্টদের পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ আইন ২০১১ এর ২১ (১)ধারায় জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও নির্বাহী কর্মকর্তা রাকিবুল হাসান।

এবিষয়ে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সাইদুর রহমান জানান গর্ভবতী গরু জবাই করে মাংস বিক্রি করা শাস্তিযোগ্য অপরাধ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুল হাসান বলেন, গরুর পেটে বাচ্চা থাকার ঘটনার সত্যতা পাওয়ায় তাদের জরিমানা করা হয়েছে এবং পরবর্তীতে কেউ এধরনের কাজ করলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে ।

Please Share This Post in Your Social Media

আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 bbcekottor.com
Technical suported by Mohammad Iliych