শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন
শিরোনাম :
পেকুয়ায় চেয়ারম্যান প্রার্থী রুমানা’র জনসংযোগ পেকুয়ায় মাদ্রাসা ছাত্রসহ ৩ মহিলাকে পিটিয়ে জখম পেকুয়ায় অভিযানে দুই করাতকল সীলগালা পেকুয়ায় হাফেজখানার শিক্ষক মুজিবের মুক্তির দাবীতে মানববন্ধন ঠাকুরগাঁও রাণীশংকৈলে বৃষ্টি প্রার্থনায় দোয়া, ইসতিসকার নামাজ আদায় পেকুয়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী রুমানার গনসংযোগ ও মতবিনিময় সভা ঠাকুরগাঁও রাণীশংকৈলে দলিত আদিবাসীদের অনুকূলে সংবাদ প্রকাশের লক্ষ্যে মতবিনিময় সভা তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন’ তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা

পেকুয়ায় হামলায় বাগান প্রহরীসহ আহত-৪

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
  • ২৯৩ Time View

কক্সবাজারের পেকুয়ায় হামলায় সামাজিক বনায়নের বাগান প্রহরীসহ ৪ জন আহত হয়েছে। সৃজিত বাগান থেকে গাছ লুটে বাধা দেওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে বাকবিতন্ডার জের ধরে মারপিট হয়েছে। এ সময় উভয়পক্ষের ৪ জন আহত হয়েছে। ঘটনার জের ধরে উত্তেজিত লোকজন দুটি গৃহপালিত গরু রাতে লুট করে নিয়ে যায়। ২৮ মার্চ (বৃহস্পতিবার) সন্ধ্যা ৭ টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের রমিজপাড়ায় এ ঘটনা ঘটে। আহতদের স্থানীয়রা উদ্ধার করে চকরিয়া ও পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহতরা হলেন-রমিজপাড়ার মৃত জাফর আহমদের পুত্র সামাজিক বাগানের অংশীদার ও বাগান প্রহরী আজিজুর রহমান (৪৭), তার ছেলে আবদু রহিম (২৫), চৌকিদার পাড়ার নবীর হোসেনের পুত্র খোকন (৩৭), তার ভাই মো: সোহেল (৩৪)।
স্থানীয়রা জানান, ঘটনার দিন সন্ধ্যা ৭ টার দিকে রমিজপাড়ায় অছিয়র রহমানের দোকানের সামনে আজিজুর রহমান ও মোহাম্মদ সোহেলের মধ্যে বাকবিতন্ডা হয়। স্থানীয় মো: হাসান জানান, আজিজুর রহমান সামাজিক বাগানের পাহারাদার। ২৫০ জন উপকারভোগীর বাগান পাহারা দেওয়ার জন্য আজিজুর রহমানকে দায়িত্ব দেওয়া হয়েছে। সম্প্রতি সংগ্রামের জুমের সৃজিত বাগান থেকে সোহেলসহ নবু মেম্বারের পরিবার গাছ কেটে সাবাড় করে। গাছগুলি পাহাড় থেকে পাচার করছে। আজিজুর রহমান গাছ পাচারে বাধা দিচ্ছিল। এর জের ধরে ঘটনার দিন সন্ধ্যায় সোহেল ও তার ভাই খোকন, রুবেলসহ ১০/১২ জনের লোকজন অতর্কিতভাবে হামলা চালায়। এতে দু’পক্ষের মধ্যে মারপিট হয়েছে। এ সময় উভয়পক্ষের ৪ জন আহত হয়েছে। আজিজুর রহমান বলেন, সন্ধ্যার দিকে এসে অস্ত্র শস্ত্র নিয়ে আমি ও আমার ছেলেকে মাথায় কুপিয়ে জখম করে। রাতে এসে মৃত মোহাম্মদ কালুর বিধবা স্ত্রী মরিয়ম খাতুনের গোয়াল ঘর থেকে নবু মেম্বারের ছেলেরা ২ টি গরু লুট করে নিয়ে যায়। ৪ দিন আগে নবু মেম্বারের ভাই আবদুল জলিল প্রকাশ জলু একটি হাতিকে গুলি ছোড়ে। ফসলী জমিতে হাতি নামে। হাতি তাড়াতে এ কাজ করেছে। মরিয়ম খাতুনের নাতনী বুলবুল আক্তার জানান, মারপিটের ঘটনায় খোকন ও সোহেলরা এসে আমাদের বাড়ি থেকে সেহেরীর সময় দুটি গরু নিয়ে গেছে। গরুগুলি নবু মেম্বারের বাড়িতে আছে। মোহাম্মদ হোসেন প্রকাশ বাম্পার মিয়া জানান, আজিজুর রহমানকে মারধরের সময় আমি প্রতিবাদ করেছি। এর জের ধরে তারা রাতে দু’দফা আমার বাড়িতে এসে হাকাবকাসহ দুটি গরু নিয়ে গেছে। আমার ২০ টি গরু আছে। এ গুলি নিয়ে আমি শংকিত রয়েছি। তারা যে কোন মুহুর্তে আমাকে হামলা করতে পারে। নবু মেম্বার জানান, তারা অতর্কিতভাবে এসে আমার পরিবারের ৪ জনকে কুপিয়ে জখম করে। স্থানীয় ইউপি হাজী শাহাব উদ্দিন জানান, মরিয়ম খাতুনের ২ টি গরু নিয়ে গেছে বলে আমাকে জানানো হয়েছে। সামাজিক বাগানের সুফলভোগী কমিটির সভাপতি ও ইউনিয়ন আ’লীগ সভাপতি ছরওয়ার কামাল জানান, বাগান পাহারা দেওয়ার জন্য আমরা ৩ জনকে বেতনভূক্ত দায়িত্ব দিয়েছি। আজিজুর রহমান এদের ১ জন। বিষয়টি আমিও জেনেছি। টইটং ইউপির চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী জানান, আমি জেনেছি গাছ লুটে বাধা দেয়ায় মারপিট হয়েছে। গরু লুটের বিষয়টি আমাকে অবগত করা হয়েছে। টইটং বনবিট কর্মকর্তা জমির হোসেন জানান, সুফলভোগীরা বাগান পাহারার জন্য আজিজুর রহমানকে দায়িত্ব দিয়েছে। এটি সুফলভোগীদের দায়িত্ব। তবে পাহাড় থেকে গাছ লুটের বিষয়ে আমরা আইনগত পদক্ষেপ নিব।
পেকুয়া থানার ওসি মো: ইলিয়াছ জানান, লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

আরো ক্যাটাগরি
© All rights reserved © 2024 bbcekottor.com
Technical suported by Mohammad Iliych